২৫৬ রানের টার্গেট বাংলাদেশের

0
479

আবুধাবিতে এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশকে ২৫৬ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিয়েছে আফগানরা। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৫৫ রান তোলে রশিদ নবীরা।
ইনিংসের শুরুতে আফগানদের বাঁধা হয়ে দাড়ান অভিষিক্ত আবু হায়দার রনি। পাওয়ার প্লেতে তুলে নেন গুরুত্বপুর্ন ২ উইকেট। দ্রুত উইকেট হারনোর পর প্রতিরোধ গড়ার চেস্টা করেন আফগান উইকেট রক্ষক ব্যাটসম্যান শেহজাদ এবং হাশমতউল্লাহ শাহীদি সাকিবের বলে ছক্কা হাঁকাতে গিয়ে আবু হায়দারের হাতে আটকা পরেন শেহজাদ। ৪র্থ উইকেটে ৫১ রানের জুটি গড়েন এ দুজন। এরপর দ্রুতই আসগর ও সামিউল্লাহ শেনওয়ারীকে প্যাভিলিয়নের পথ দেখান সাকিব আল হাসান।

অন্যপ্রান্তে উইকেট হারাতে থাকলেও একপ্রান্ত আগলে রেখেছিল শাহিদি।অর্ধ শতক করে শতকের পথে এগুনোর সময় ৯২ বলে ৫৮ রানে রুবেলের শিকার হয়ে প্যাভিলিয়নে যান এ ব্যাটসম্যান আবারও বিপদে পরে আফগানস্থান। আফফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে লেগ বিফোরের ফাঁদে ফেলে ব্যক্তিগত ৪র্থ উইকেট পূর্ন করেন সাকিব। কিন্তু অষ্টম উইকেটে গুলবাদিন এবং রাশিদ খান রিতীমত তান্ডব চালান টাইগার বোলিংয়ে। নিরবিছন্ন ৯৫ রানের জুটি গড়েন। তাতে রশিদের অবদান মাত্র ৩২ বলে ৫৭ এবং গুলবাদিন ৩৮ বলে ৪২।এতে করে আফগানরা লড়াকু এবং সম্মানজনক সংগ্রহ পায়।

নির্ধারিত ৫০ ওভার শেষে আফগানদের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২৫৫। বাংলেদেশের হয়ে সাকিব ৩ টি রনি ২টি এবং রুবেল বাকি ১টি উইকেট সংগ্রহ করে। টাইগার রা বেশ কয়েকটি রান আউট করতে ব্যর্থ হয়। বাংলাদেশ দল ৮ জন বোলার ব্যবহার করে।
স্কোরঃ
আফগানস্থান ২৫৫/৭
(শাহিদি ৫৮,রশিদ ৫৭*,গুলবাদিন ৪২* সাকিব ৪-৪২,রনি ২-৫০ রুবেল ১-৩২)

 

সোর্সঃজোবায়ের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here