যে ভুলের জন্য আপনার ফোন গরম হচ্ছে

0
598

আমরা সবাই ফোন ইউস করে থাকি। আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিস গুলোর মধ্যে ফোন একটি। এটি ছাড়া আমাদের যেন চলেই না। আমাদের কিছু ভুলের কারণে আমাদের ফোনেটি গরম হয়ে থাকে। চলুন জেনে নেয়া যাক কিভাবে আমরা আমদের ফোনেটিকে গরম হওয়া থেকে বাঁচাব।

০১. মাল্টি টাস্কিং। অর্থাৎ একই সময়ে একাধিক কাজ করা। আমরা যখন একই সময়ে ফেসবুক, ইম, ইউটিউব ইত্যাদি ইউস করে থাকি তখন ফোনে বেশি গরম হয়ে থাকে। এর জন্য আপনাকে আপনার ফোনের স্পেস অনুযায়ী কাজ করা উচিৎ।

০২. গেম খেলা। আপনার ফোনের কোয়ালিটি অনুযায়ী আপনার গেম বেঁছে নেয়া উচিৎ। কারণ আপনার ফোনের কনফিগারেশন যদি কম হয়ে থাকে এর আপনি যদি হাই গ্রাফিক গেম খেলে থাকেন তাহলে আপনার ফোনে তো গরম হবেই। তাই আপনার উচিৎ আপনার ফোনের কনফিগারেশন অনুযায়ী গেমস বেঁছে নেয়া।

০৩. ফোনের বডির কারণে। এখন যে ফোন গুল পাওয়া যায় সেগুল মেটাল বডির হয়ে থাকে। মেটাল বডির কারণে ফোনের তাপমাত্রা একটু বেরে যায়। এর থেকে প্লাস্টিকের বডির ফোন একটু কম গরম হয়ে থাকে। আপনার ফোন যদি মেটাল বডির হয়ে থাকে এক্ষেত্রে একটি প্লাস্টিকের কাভার ব্যাবহার করতে পারেন। তবে এটি ব্যবহার না করাই ভাল।

০৪. লো কানেকশন অথবা সিগন্যাল। আপনি যদি লো কানেকশনে ওয়াইফাই ইউস করে থাকেন সেক্ষেত্রে আপনার ফোনটি ওয়াইফাই কানেকশনে নিয়ে আশার জন্য ফোনে অনেক কাজ করতে হয়। এক্ষেত্রে আপনার ফোনটি গরম হয়ে থাকে। এটি থেকে বাচার জন্য ভাল নেটওয়াৰ্ক এর আওতায় এসে ওয়াইফাই ইউস করা উচিৎ।

০৫. লো ব্যাটারি। আপনার ফোনে যখন লো ব্যাটারি হয়ে থাকে তখন ফোনের সকল অ্যাপ কাজ করার গতি আগের থাকে কমে যায়। এক্ষেত্রে অনেক চাপ প্রয়োগ করে কাজটি হয়ে থাকে। এবং ফোন ও গরম হয়ে থাকে। এজন্য আপনার খেয়াল রাখতে হবে আপনার ফোনের ব্যাটারির চার্জ যেন ২৫%-৩০% এর নিছে নেমে না আসে। আর ৯০% এর উপরে চার্জ দিবেন না। ৯০% হলেই খুলে ফেলবেন।

এই টিপস গুলো ফলো করলে আপনি আপনার ফোনটি গরম হওয়া থেকে রক্ষা করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here