মাশরাফিকে নিয়ে জাজের ছবি

0
1285

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। শুধু অধিনায়ক নয় বাংলাদেশের তরুনদের আইকন তিনি। তার জীবনে বয়ে গিয়েছে ছোট্র বড় বহু ঝড় সেটা কে না জানে? তার জীবনি নিয়ে গ্রন্থও রচনা করেছেন প্রখ্যাত সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়। তবে এবার বইতে নয় বাস্তবিক হিরোকে অবলম্বন করে বায়োপিক বানাতে চাই দেশের শীর্ষ ডিজিটাল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া । সেই প্রক্ষিতে গত দুই বছর যাবত বিভিন্ন ভাবে ম্যাশকে প্রস্তাব দিয়ে আসছেন জাজের কর্ণধার আব্দুল আজিজ।

কিন্তু ম্যাশ সেটা চাচ্ছেন না।

কিন্তু থেমে নেই জাজের প্রচেস্টা গত মাসেও মাশরাফির ব্যক্তিগত আইনজীবী চিশতীর মাধ্যমে প্রস্তাব পাঠিয়েছেন আব্দুল আজিজ কিন্তু মাশরাফি তার সিদ্ধান্তে অনড়।

কারন জানতে চাইলে বলেন, ম্যাশ চান না তার জীবনী সিনেমায় উঠে আসুক। আব্দুল আজিজ বলেন আমি তাকে অনেক বুঝিয়েছি তার বায়োপিক নির্মান হলে তরুন প্রজন্ম আরো বেশি উৎসাহ পাবেন। এশিয়া কাপ যাত্রার পূর্বেও তার সাথে যোগাযোগ করে বুঝিয়েছি।তিনি বলেন দরকার পড়লে ক্রিকেট বোর্ডের অনুমতি নিতে প্রস্তুত। দেখা যাক এশিয়া কাপ শেষে দেশে এসে কি সিদ্ধান্ত দেয় ম্যাশ।

তবে বায়োপিক নির্মানের আগেই যেসব প্রশ্ন আসবেই তা হলো ম্যাশ যদি অনুমতি দিয়েই দেই তাহলে ম্যাশের চরিত্রে অভিনয় কে করবে? ছবিটির বাজেট কত হবে? আজিজ বলেন অবশ্যই যে ক্রিকেট বুঝে তাকে দিয়েই বানানো হবে সে হিসাবে রোশনকে এগিয়ে রাখছেন তিনি।  রোশন ফাস্ট ডিভিশন ক্রিকেট খেলেছে। আর বাজেট? যেখানে প্রশ্নটা ১৮ কোটি মানুষের প্রান মাশরাফি কে নিয়ে সেখানে বাজেটের চিন্তা করে ছবি বানাবো অসম্ভব!

মাশরাফি রাজি হলে শিঘ্রই বোর্ডের সাথে যোগাযোগ করে কাজ শুরু করতে চায় জাজ।

 

এর আগে উপমহাদেশের দুই বিখ্যাত ক্রিকেটার এমএস ধোনি এবং লিটল মাস্টার শচিন টেন্ডুলকারের জীবনী নিয়ে বায়োগ্রাফি নির্মান করেছিল ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here