ভারত পাকিস্থানের হাইভোল্টেজ আজ

0
490

ভারত পাকিস্থান যেন ফুটবলের আর্জেন্টিনা ব্রাজিল যে কোন প্রতিযোগীতার আসর হোক না কেন ভারত পাকিস্থান মানেই হাই ভোল্টেজ । খুব একটা দেখা মেলে না এ দু-দলের কিন্তু এশিয়ান ক্রিকেট কাউন্সিল ক্রিকেটপ্রেমিদের সে সুযোগ করে দিয়েছে এশিয়া কাপের এ গ্রুপের শেষ ম্যাচে আজ মাঠে নামবে ক্রিকেটের আর্জেন্টিনা ব্রাজিল। হংকংয়ের বিরুদ্ধে যেন হারতে হারতেই জিতেছিল ভারত ।পাকিস্থানের ও প্রথম ম্যাচ ছিল হংকংয়ের সাথে দাপটের সাথেই জিতে যায় ম্যাচটি ।দু দলের ক্যাপ্টেনই নিজেদের জয় নিয়ে আশাবাদী ।

রাজনৈতিক কারনে দু দেশের কোন দ্বিপাক্ষিক সিরিজ হচ্ছে না তাই এশিয়া কাপ বরাবরই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের মাঠের লড়াই রাজনৈতিক কারনে এই উত্তেজনা আরও বহুগুনে তাই বেড়ে যায়। গত দশ বছরে ভারত পাকিস্থান মাত্র ৭ ম্যাচ মুখোমুখি হয়েছে দু দল সেখানে ভারতের জয়ের পাল্লাই বেশী ভারী ভারতের ৫ জয়ের পাশাপাশি পাকিস্থান জিতেছে ২ টি তে সেটাও এশিয়া কাপে এবং সর্বশেষ চ্যাম্পিয়ন ট্রফির ফাইনালে ।দু দলই ইতিমধ্যে দ্বিতীয় রাউন্ডে আজকের ম্যাচটি কেবল ই গ্রুপ সেরা নির্ধারণের । কিন্তু ম্যাচটি ভারত পাকিস্থান বলে ম্যাচের গুরুত্ব বহুগুনে বেড়ে গেছে ।তার উপরে আরব আমিরাত যেখানে গ্যালারী থাকে কানায় কানায় পূর্ণ ।

তবে ম্যাচ যাই হোক ক্রিকেট প্রেমিদের লক্ষ্য থাকবে দু দলের ফলাফলে। ফর্মের তুঙ্গে রয়েছে তারুন্য নির্ভর পাকিস্থান ।তার প্রধান লক্ষ্য পেস হলেও ব্যাটিং দক্ষতা কম নয়। পেস আক্রমনের সবচেয়ে বড় নাম মোহাম্মদ আমির ,হাসান আলী আর গত ম্যাচে ম্যান অফ দি ম্যাচ হওয়া উসমান খান স্পিনে থাকবে শাদাব খান। আর ব্যাটিংয়ে রয়েছে বাবর আজম,ফখর জামান,ইমাম উল হক,শোয়েব মালিক ।এরা যে কেউ দাঁড়িয়ে গেলে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে সক্ষম।

অন্যদিকে ভারত ব্যাটিং নির্ভরশীল দলের প্রধান তারকা বিরাট কোহলী না থাকলেও রয়েছে রোহিত শর্মা ক্যাপ্টেনের অনুপস্থিতিতে তাই তার দায়িত্বেও থাকছেন রোহিত তার সাথে রয়েছে শেখর ধাওয়ান,দিনেশ কার্তিক ,সবাইকে ছাপিয়ে থাকছে ক্যাপ্টেন কুল খ্যাত এম এস ধোনী।বোলিং শক্তি ও কম নয় ভুবেনশ্বর কুমার ,খলিল আহমেদ,কুলদীপ যাদব ,এবং চাহাল। সবকিছু ছাপিয়ে ম্যাচের চিত্র দেখতে দর্শকের চোখ রাখতে হবে বিকাল ৫.৩০ এ টিভির পর্দায়…।

 

সোর্সঃজোবায়ের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here