তাহলে কি এশিয়া কাপের চ্যাম্পিয়ন বাংলাদেশ?

0
507

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ইউনিমনি এশিয়া কাপের ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে টিম বাংলাদেশ।কিন্তু এর আগেও দুইবার ফাইনাল খেললেও শিরোপা ছুয়ে দেখা হয়নি বাংলাদেশের। একবার পাকিস্থানের আরেক বার ভারতের কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ হয় বাংলাদেশের। এবারও ভারতের কাছে সুপার ফোরের ম্যাচে পাত্তা পায়নি বাংলাদেশ। তবে সবকিছু ছাপিয়ে ইতিহাস দেখে একটা আত্নবিশ্বাস বাংলাদেশ পেতেই পারে। ইতিহাস বলে ২৮ সেপ্টেম্বর কোন ম্যাচ জিততে পারেনি ভারত। ২৮ সেপ্টেম্বর এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে ৫টিতে হারতে হয়েছে বাকি ১ টি হয়েছে পরিত্যক্ত।

১৯৮৪ সালের ২৮ সেপ্টেম্বর দিল্লীর জহরলাল নেহেরু স্টেডিয়ামে অস্ট্রোলিয়ার বিরুদ্ধে পরাজিত হতে হয় ভারতকে।
এরপর ১৯৯৭ সালের ২৮ সেপ্টেম্বর হায়দারাবাদের নিয়াজ আহমেদ স্টেডিয়ামে পাকিস্থানের বিরুদ্ধে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওডিইতেও থাকতে হয় পরাজিত দল হয়ে। ২০০৯ সালের ২৮ সেপ্টেম্বর সেঞ্চুরিয়ানে সেন্ট স্পোর্টস স্টেডিয়ামে চ্যাম্পিয়নস ট্রফিতে অস্ট্রোলিয়ার বিপক্ষে ম্যাচটি হয় পরিত্যক্ত।

২০১২ সালের ২৮ সেপ্টেম্বর কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টি২০ বিশ্বকাপে অস্ট্রোলিয়ার বিরুদ্ধে ৯ উইকেটে হারতে হয় ভারত কে। ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর বেঙ্গালুরুর চীন্নাস্বামী স্টেডিয়ামে অস্ট্রোলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের ৪র্থ ওডিআইতে হারতে হয় ভারত কে ভারত এ সিরিজ জিতে নেয় যদিও ৪-১এ।

এরপর আবার আজ ২০১৮ সাল ২৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের মুখোমুখি ভারত!আজও কি ইতিহাসের পুনরাবৃত্তি হবে??

বাংলাদেশ কি পারবে তাদের ফাইনাল দুর্ভাগ্য কে আজ সৌভাগ্য বানাতে?
কয়েকদিন আগে প্রমিলা এশিয়াকাপের শিরোপা জেতে বাংলাদেশ । মরুর বুকে হয়তো বাংলাদেশও আজ প্রথম শিরোপা ঠিকই উচিয়ে ধরবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here