ডাক্তারদের কড়া নির্দেশ_ শেখ হাসিনার….

0
458

সকল নার্সদের অনুপস্থিত পাওয়া গেলে ওএসটি করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় পরিদর্শন করে এ নির্দেশনা দেন সরকার প্রধান।

অবশ্যই চিকিৎসকদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে। হাসপাতালগুলোতে বায়োমেট্রিক পদ্ধতি চালু করার নির্দেশ দেন শেখ হাসিনা।

প্রান্তিক অঞ্চলে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক স্থাপন। শহর অবকাঠামো গত উন্নতির পাশাপাশি সেবা সম্প্রসারণের নানা পদক্ষেপ বাস্তবায়িত হলে ও সেবার মান নিয়ে প্রশ্ন রয়ে গেছে কেন্দ্র থেকে প্রান্ত পর্যন্ত।

সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ মানুষের গড় আয়ু বৃদ্ধি সহ বিভিন্ন সূচকে বাংলাদেশ যখন এগিয়ে চলেছে তখন স্বাস্থ্য খাতকে আরো জনমুখী করতে এবার কড়া নির্দেশনা এল প্রধানমন্ত্রীর তরফ থেকে।

কর্মকাণ্ডে গতিশীলতা আনতে অন্যান্য মন্ত্রণালয়ের পাশাপাশি এবার স্বাস্থ্য মন্ত্রণালয় পরিদর্শনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠকে তিনি যে কোনো মূল্যে মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার তাগিদ দেন।

সরকারি চিকিৎসা প্রতিষ্ঠানগুলোতে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করতে বায়োমেট্রিক পরিচয় পত্র পদ্ধতি চালুর নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন। নার্সরা সঠিকভাবে দায়িত্ব পালন না করলে তাদের অব্যাহতি দেয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন প্রান্তিক পর্যায়ে কোন চিকিৎসক দায়িত্ব পালন না করলে তাদের ওএসডি করা হবে। সুষ্ঠু ব্যবস্থাপনা গড়ে তোলার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন। স্বাস্থ্যসেবার মান ও তদারকি দুই ক্ষেত্রেই মনোযোগী হতে হবে সংশ্লিষ্ট সবাইকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here