জেগে রইল ফাইনালের স্বপ্ন

0
539

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি স্টেডিয়ামে ইউনিমনি এশিয়া কাপ ২০১৮ এর সুপার ফোরের গুরুত্বপূর্ন ম্যাচে আফগানস্থানকে ৩ রানে হারিয়ে শ্বাসরুদ্ধ জয় পেয়েছে বাংলাদেশ এতে করে ফাইনাল খেলার স্বপ্ন জিইয়ে রইলো বাংলাদেশের।

দিনের অপর ম্যাচে ভারতের কাছে ৯উইকেটে পাকিস্থান হেরে যাওয়ায় এ সুযোগ দৃঢ় হলো বাংলাদেশের। নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ২৫৬ রানের টার্গেট দিয়েছিল বাংলাদেশ।

একাদশে ২ পরিবর্তন নিয়ে মাঠে নামে ম্যাশ বাহিনী। মোসাদ্দেক হোসেন সৈকতের বিপরীতে মাঠে নামেন দেশ থেকে উড়িয়ে নেওয়া ইমরুল কায়েস এবং রুবেল হোসেনের জায়গা মাঠে নামেন নাজমুল ইসলাম অপু। আজই ওডিআই অভিষেক হয়েছে এই স্পিনারের।
এদিন ইনিংস শুরু করতে নামেন যথারিতী নাজমুল হাসান শান্ত এবং লিটন দাস। কিন্তু এই জুটি আজকেও ব্যার্থ মাত্র ৬ রানেই ১৬ রানের জুটি করে বিদায় নেন শান্ত । ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিতে এদিনও ব্যার্থ হন শান্ত।

ওয়ানডাউনে সাকিব আল হাসান খেললেও আজ ৩ নাম্বারে ব্যাট করতে নামেন মোহাম্মদ মিঠুন কিন্তু তিনি আজও হতাশ করেন মুজিব জাদরানের লেগ বিফোরের ফাঁদে পড়ে প্যাভিলিয়নের পথে হাঠেন মাত্র ১ রান করে। মুশফিক ও লিটন শুরুর ধাক্কা সামলে প্রতিরোধ গড়ার চেস্টা করতে থাকেন এর মাঝেই রাশিদ খান কে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন ৪১ রান করে। লিটনের আউটে মাঠে নামেন সাকিব কিন্তু কোন রান না করেই ২ বল খেলে মোহাম্মদ নবীর সরাসরি থ্রোতে রানআউট হন সাকিব। এরপর আরও এক ধাক্কা খেতে হয় টিম টাইগারদের ইমরুল কায়েসের সাথে ভূল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান মি. ডিপেন্ডাবল এদিন ৩৩ রান করার পাশাপাশি তিনি ৫০০০ রানের ক্লাবে প্রবেশ করেন। ৮৭রানে ৫ উইকেট পরার পর যেন কেবলই মাহম্মদউল্লাহ আর ইমরুলময় দুজনে মিলে ১২৮ রানের অনবদ্য জুটি গড়েন । দুজনে মিলে শাসন করতে থাকেন আফগান বোলারদের রশিদ খানকে ৪৩ এবং ৪৫তম দুই ওভারে টানা ২ বড় ছক্কা হাঁকান মাহম্মদউল্লাহ শেষ পর্যন্ত বড় শর্ট খেলতে গিয়ে ক্যাচ আউট হওয়ার আগে মূল্যবান ৭৪ রান করেন তার ৭৪ রানের ইনিংস খেলার পথে ২ টি ছক্কা এবং ৩টি চার মারেন।

এবং ইমরুল কায়েস শেষ পর্যন্ত ৭২ রানে অপরাজিত থাকেন। আফগানস্থানের হয়ে ৩ উইকেট নেন আফতাব আহমেদ এবং একটি করে উইকেট নেন রশিদ এবং মুজিব।

সোর্সঃজোবায়ের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here