কি ভাবে আপনি গ্রাফিক্স ডিজাইন স্কিল বাড়াবেন

0
868

আপনাকে ডিজাইন এর বেসিক টা প্রথমে শিখে নিতে হবে। যাতে করে আপনি যে কোন ডিজাইন দেখলে করতে পারেন। আপনি যে বিষয় নিয়ে কাজ করবেন সেই বিষয়ে খুঁটি নাটি বিষয় আপনাকে জানতে হবে।

আপনি যে বিষয় নিয়ে কাজ করবেন ওই বিষয় নিয়ে অনলাইন সার্চ করে ডিজাইন নামিয়ে হুবহু করার চেষ্টা করবেন তাতে করে আপনার প্রফোসনাল কাজ করার অভিগ্গতা বারবে। এই ভাবে আপনি প্রতি দিন ৩-৪ ডিজাইন করার চেষ্টা করুন। যত দিন পর্যন্ত আপনার ডিজাইন এ প্রফোসনাল লুক না আসে।

যে কোন ডিজাইন কারার আগে আপনাকে সে বিষয় টি নিয়ে অনলাইন এ সার্চ দিয়ে ভাল ভাবে জেনে নিতে হবে। অন্যরা কি ভাবে ওই বিষয় এ ডিজাইন করেছে সেটাও অনলাইন এ সার্চ দিয়ে দেখে নিতে পারেন। কারণ আপনি সেখান থেকে ভাল ডিজাইন আইডিয়া পাবেন।

আপনি বিভিন্ন ডিজাইন রিলেটেড মার্কেট প্লেস এ অ্যাকাউন্ট খুলে নিন। সেখান থেকে বিভিন্ন ডিজাইনার এর করা ডিজাইন থেকে আইডিয়া নিতে পারেন। অনলাইন মার্কেট প্লেস গুলতে অনেক ভাল মানের ডিজাইনার কাজ করে থাকে আপনি তাদের করা ডিজাইন থেকে আইডিয়া নিয়ে আপনি ওই রকম একটা নূতন ডিজাইন করার চেষ্টা করুন। এই ভাবে প্রতিদিন ২-৩ টা করলে আপনার ডিজাইন স্কিল অনেক বেড়ে যাবে।

তাছাড়া আপনি ডিজাইন স্কিল বাড়াতে অনলাইন মার্কেট প্লেস গুলতে কন্টেষ্ট খেলতে পারেন। আপনি freelancer.com কন্টেষ্ট খেলতে পারেন। তবে মোটামুটি ডিজাইন শিখে কন্টেষ্ট খেলা সুরু করবেন। এরকম অনেক মার্কেট প্লেস আছে যেখানে আপনি কন্টেষ্ট খেলে আপনার ডিজাইন আইডিয়া বাড়াতে পারেন।

আর আপনাকে ভালভাবে ইংলিশ জানতে হবে। আপনি যদি ইংলিশ ভাল না জানেন টা হলে একটু ইংরেজি শিখে নিবেন। যাতে করে আপনি কেলাইন্টের সাথে ভালভাবে কথা বলতে পারেন। এই ভাবে কাজ করতে থাকুন আপনার ডিজাইন স্কিল অনেক গুণ বেড়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here