আনারস খাবেন যে গুণাগুণ এর কারণে

0
634

আনারস সবার প্রিয় একটি খাবার। এটি কম বেশি সব বয়স এর মানুষ খেতে পছন্দ করে। চলুন জেনে নেয়া যাক আনারস এর অজানা কিছু উপকার এর কথা।

০১. আনারস কিরমির জন্য খুব ভাল কাজ করে। বস্ক দের জন্য এটি খাবার নিয়ম। আনারস এর কচি পাতার নিচের সাদা অংশ আছে। এই কচি পাতার সাদা অংসের রস নিয়েনিন ২-৩ চা চামছ। দিনে দিনে ২-৩ বার খেতে হবে। এই ভাবে ৫-৭ দিন খেলেই কিরমি থেকে মুক্তির একটা ভাল রেজাল্ট পাবেন।

০২. আনারস হার্ড, স্টমাক এবং লিভার এর জন্য খুব ভাল কাজ করে। যাদের হার্ড, স্টমাক এবং লিভার দুর্বল তাদের জন্য আনারস খুব ভাল একটা কাজ করে। যাদের আছে ডায়াবেটিস আনারস মিষ্টি ফল তাদের আনারস না খাওয়াই ভাল। কি ভাবে খাবেন। আনারস জুস করে প্রতিদিন ১৫-২০ চা চামচ করে ২-৩ বার খাবেন। এই ভাবে ১ মাস খেলে ভাল একটা রেজাল্ট পাবেন।

০৩. যাদের প্রসাবে জ্বালা পোরা করে তারা আনাসর খেতে পারেন। অথবা যাদের হাত পা, মাথা জ্বালা পোরা করে তাদের জন্য আনাসর একটি ভাল খাবার। ১০-১৫ চা চামস আনারসের রস এক গ্লাস পানি তে মিশিয়ে দিনে ৩-৪ বার খেতে হবে। এই ভাবে ১ মাস খেলে ভাল ফলাফল পেতে পারেন।

বজারে অনেক আনারস পাওয়া যায়। অনেক আনারস আবার কেমিক্যাল দিয়ে পাকান হয়। তাই দেখে ভাল মানের আনারস কিনতে হবে। আর আনারস কখন ও গর্ভ অবস্তায় খাওয়া যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here